‘সিনহা পিচ কমিটির চেয়ারম্যান ছিলেন’-ডোমারে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী মোজাম্মেল হক

রংপুর সারাদেশ

মহিনুল ইসলাম সুজন,নীলফামারী জেলা প্রতিনিধি ॥ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী মোজাম্মেল হক বলেছেন,আমাদের প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা পিচ কমিটির চেয়ারম্যান ছিলেন।তাই তিনি বঙ্গবন্ধুকে একক নেতা মানতে রাজি নন ।প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার কাছে জবাব চাইতে হবে আর কোন নেতা ছিল? তিনি প্রধান বিচার পতির র্দূনীতি সহ বিভিন্ন সমালোচনা করে, দেশে এনে তার বিচারের দাবি করেন।শনিবার দুপুরে জেলার ডোমার উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন কালে  প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন,আগামী জুলাই মাস থেকে প্রতিটি মুক্তিযোদ্ধার ভাতা বাড়ানো এবং তাদের মৃত্যুর পর সৎকারের জন্য ১০হাজার টাকা নগত দেওয়া হবে। আওয়ামী লীগের নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে আওয়ামীলীগ সবসময় দেশের স্বাধীনতা ও স¦ার্বভৌমত্বে বিশ^াস করে। আর বিএনপি ও তার নেত্রী স্বাধীনতায় বিশ^াস করে না। তারা পাকিস্তানের তোতা পাখি। পাকিস্তান যেভাবে বিবৃতি দেয় খালেদা জিয়া ও সেভাবে কথা বলে।
তিনি প্রধান বিচার পতি এস কে সিনহার দূর্নীতি সহ বিভিন্ন সমালোচনা করেন এবং দেশে এনে তার বিচার দাবি করেন।
ডোমার উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা উন্মে ফাতিমার সভাপতিত্বে মত বিনিময় সভায় এ সময় বক্তব্য রাখেন,নীলফামারী-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার,জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন,জেলা আওয়ামীলীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ,জেলা মুক্তিযোদ্ধা সংসদের আহবায়ক ফজলুর রহমান,ডোমার উপজেলা আওয়ামীলীগের সভাপতি  খায়রুল আলম বাবুল,সাধারন সম্পাদক তোফায়েল আহমেদ,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নুরননবী প্রমুখ।এ সময় উপস্থিত ছিলেন  জেলা পুলিশ সুপার জাকির হোসেন খান,সহকারী পুলিশ সুপার( ডোমার সার্কেল) জিয়াউর রহমান,ডোমার থানা ওসি মোকসেদ আলী,পৌর মেয়র মনসুরুল ইসলাম দানু প্রমুখ।
প্রসঙ্গত,মুক্তিযোদ্ধা মন্ত্রনালয়ের অর্থায়নে এল জি ই ডি এর বাস্তবায়নে দুই কোটি ২২ লক্ষ ৯৯ হাজার ছয় শত টাকা ব্যায়ে ডোমার উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মান করা হয়।

শেয়ার করুন