ঝালকাঠিতে পানিতে ডুবে ১ জনের মৃত্যু।

বরিশাল সারাদেশ

ঝালকাঠি সংবাদদাতা
ঝালকাঠি সদর উপজেলায় দক্ষিন পিপলিতা গ্রামের কাঞ্চন উদ্দিন মাঝির পুত্র শদিুল ইসলাম মাঝি(২৫) পানিতে ডুবে মৃত্যু হয়েছে।  সোমবার সকাল ১০ টায় বাড়ীর পাশে ঘাষ কাটতে গিয়ে ডোবার মধ্যে পরে গিয়ে তার মৃত্যু হয়।  সে মৃগী রোগী ছিল বলে তার পরিবারের সূত্রে জানানো হয়েছে।  শহিদুল ইসলামকে ঝালকাঠি সদর হাসপাতালে আনা হলে ডাক্তার মৃত ঘোষনা করেন।

ঝালকাঠিতে গাজা সেবনের দায়ে ১ জনের  ৫ হাজার টাকা জরিমানা
ঝালকাঠি সংবাদদাতা
ঝালকাঠি সদর উপজেলার ভীমরুলী গ্রামের অপূর্ব বেপারীকে (২৮) ঝালকাঠির ভ্রাম্যমান আদালত গাজা সেবনের দায়ে ৫ হাজার টাকা জরিমানা করেছে।  সোমবার ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: সাখাওয়াত হোসেন এই দন্ড প্রদান করেছেন।  জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অপূর্ব বেপারী ৫০ গ্রাম গাজা সহ ডিবি পুলিশের হাতে আটক হয়েছিল।

ঝালকাঠি জেলায় ইলিশ সংরক্ষন অভিযানে ২২ দিনে জাল আটক ও ১৭ জন জেলেকে বিভিন্ন মেয়াদে জেল দেয়া হয়েছে।
ঝালকাঠি সংবাদদাতা
ঝালকাঠির বাজারে আবার ইলিশ এসেছে। গত ২২ দিন ধরে প্রধান প্রযোজন মৌসূমে মা ইলিশ সংরক্ষন অভিযানে জেলেদের মাছ ধরা নিষেধ ছিল। মৎস্য বিভাগ জেলেদের প্রতিহত করার জন্য ২২ দিনে ৭৪টি মোবাইল কোর্টের আওতায় ১২২টি অভিযান চালিয়েছে।

অভিযানকালীন ৫০৩ কেজি ইলিশ জব্দ করা হয়েছে এবং জব্দকৃত মাছ বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে। একই সময় ১ লাখ ৪১ হাজার ৯শ মিটার জাল আটক হয়েছে যার মূলে ২১ লাখ ২৮ হাজার ৫শ টাকা। ২৬টি মামলা দায়ের হয়েছে। ১৭ জনকে বিভিন্ন মেয়াদে জেলা এবং অন্যদের কাছ থেকে ৪৪ হাজার ৪শ টাকা জরিমানা আদায় করা হয়েছে।  মোবাইল কোর্ট পরিচারনার জন্য নদীতে ট্রলারের জ্বালানি ও জাল পোড়ানো সহ ২২ দিনে মৎস্য বিভাগ ৭ লাখ ৪৪ হাজার টাকা ব্যায় হয়েছে।

ঝালকাঠিতে ৩ দিনের দূর্যোগপূর্ণ আবহাওয়ায়  কৃষি ও মাছ চাষের ক্ষতি হয়েছে
ঝালকাঠি সংবাদদাতা
ঝালকাঠিতে গত ৩ দিনে অবিরাম বর্ষনে কৃষি বিভাগের হিসাব মতে কলা, পেপে, লাল শাক ও লাউ চাষে ক্ষতি হয়েছে। ঝালকাঠি জেলার ৩৫০ হেক্টরে পেপে ১৫০ হেক্টরে লাউ চাষ, ৬০ হেক্টরে লাল শাক চাষ ও ৫৫০ হেক্টরে কাচা কলা চাষের ১৫% ক্ষতি হয়েছে।  এছাড়া কিছু কিছু মাছের ঘের পানি বৃদ্ধির কারণে ভেসে গেছে। তবে মৎস্য বিভাগ মাছ চাষিদের ক্ষতি নিরুপনের জন্য মাঠ পর্যায় তথ্য সংগ্রহ শুরু করেছে।

শেয়ার করুন