আমতলীতে দিনব্যাপী যুব মেলা অনুষ্ঠিত

বরিশাল সারাদেশ

আমতলী (বরগুনা) ।। আমতলীতে শনিবার সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্ত্বরে সাউথ এশিয়া পার্টনারশীপ (স্যাপ) প্লান ইন্টার ন্যাশনাল বাংলাদেশের এর আর্থিক সহযোগিতায় যৌন প্রজনন স্বাস্থ্য অধিকার সহায়ক প্রকল্পের আওতায় এ মেলার আয়োজন করে।
মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি আমতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান জিএম দেলওয়ার হোসেন। আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সরোয়ার হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত মেলায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আমতলী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: মজিবুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) মো: রেজাউল করিম, আমতলী প্রেশক্লাবের সভাপতি মো: জাকির হোসেন, মো: নজরুল ইসলাম ও মো: রুহুল আমিন প্রমুখ। মেলায় ৭টি ইউনিয়নের সহা¯্রাধিক কিশোর কিশোরী অংশ গ্রহন করে। মেলায় কিশোর কশোরীদের সচেতনতা বাড়ানোর জন্য ৯টি স্টল প্রদর্শস করা হয়।

তালতলীতে র‌্যাবের হাতে ইয়াবাসহ উপজেলা যুবদল আহবায়ক আটক
আমতলী (বরগুনা) প্রতিনিধি ।। বরগুনার তালতলীতে শুক্রবার রাতে পটুয়াখালী র‌্যাব-৮ সদস্যরা অভিযান চালিয়ে উপজেলা যুবদলের আহবায়ক ছগির হোসেন হাওলাদারকে আটক করে। পরে র‌্যাব ১৯৮ পিচ ইয়াবাসহ ছগিরকে রাত সাড়ে তিনটার দিকে থানায় সোপর্দ করে।
জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে শুক্রবার রাত ৮টার দিকে উপজেলা সড়কের তালতলী কমফোর্ট ডায়াগনস্টিক সেন্টার সংলগ্ন নাসির উদ্দিনের ফার্মেসীর সামনে থেকে পটুয়াখালী র‌্যাব-৮ সদস্যরা উপজেলা জাতীয়তাবাদী যুবদলের আহবায়ক মো. ছগির হোসেন হাওলাদারকে আটক করে। পরে রাত সাড়ে ৩টার দিকে র‌্যাবের ডিএডি মুনসুর আলম বাদী হয়ে মামলা দায়ের করে ১৯৮পিচ ইয়াবাসহ ছগিরকে থানায় সোপর্দ করে। পুলিশ শনিবার ছগিরকে কোর্টে প্রেরন করা হয়েছে।
তালতলী থানার ওসি পুলক চন্দ্র রায় বলেন, শুক্রবার রাতে পটুয়াখালী র‌্যাব-৮ সদস্যরা অভিযান চালিয়ে ১৯৮পিচ ইয়াবাসহ ছগিরকে আটক করে থানায় সোপর্দ করে। তার বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রন আইনে মামলা হলে তাকে শনিবার আদালতে প্রেরন করা হয়েছে।

 

আমতলীতে শিক্ষা উপকরন বিতরন
আমতলী (বরগুনা) প্রতিনিধি ।। বরগুনার আমতলীতে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সময় এর উদ্যোগে উপজেলার পূর্বচিলা রহমানয়িা মাদ্যমিক বিদ্যালয়ে শিক্ষা উপকরন বিতরন ও মাদক বিরোধী কর্মসূচী ২০১৮ পালিত হয় ।
কর্মসূচীতে প্রধান অতিথি ছিলেন বরগুনার পুলিশ সুপার বিজয় বসাক বিপিএম । বিশেষ অতিথি ছিলেন সহকারী পুলিশ সুপার মো. আব্দুল ওয়ারেচ , আমতলী থানার অফিসার ইনচার্জ মো. শহিদ উল্যাহ , হলদিয়া ইউপি চেয়ারম্যান মো.শহিদুল ইসলাম মৃধা ও“ সময় ”এর সমন্বয়ক ইঞ্জিনিয়ার রকিব চৌধুরী রাজু । প্রধান শিক্ষক এন আর হুমায়ুন কবিরের সভাপতিত্বে ৬৬ জন গরীব ও মেধাবী ছাত্র / ছাত্রীদের শিক্ষা উপকরন বিতরন করা হয় । এ ছাড়া “সময়” এর পক্ষ থেকে উপস্থিত সবার মাঝে মাদক বিরোধী সেøাগান যে মুখে ডাকি মা, সে মুখে মাদককে বলি না ও সরকারের ডিজিটাল সেবা সংবলিত স্টিকার বিতরন করা হয় ।
আমতলীতে মিথ্যা অভিযোগে অপপ্রচারও ভুল সংবাদ প্রকাশের অভিযোগ
আমতলী (বরগুনা) প্রতিনিধি । । বরগুনার জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক সাংসদ মো. দেলোয়ার হোসেন এবং তার শ্যালক সোহাগ প্যাদার বিরুদ্ধে অপপ্রচারসহ মিথ্যা সংবাদ পরিবেশনের অভিযোগ এনে শুক্রবার দুপুরে সোহাগ প্যাদা সাংবাদিকদের কাছে লিখিত অভিযোগ করেছেন। সোহাগ প্যাদা জানিয়েছেন, শুক্রবার ২৬ জানুয়ারী তারিখে সংবাদ মাধ্যমে বৃহস্পতিবারে আমতলী উপজেলা পরিষদের সামনে সংঘটিত একটি মারামারির ঘটনায় তাকে এবং তার ভগ্নিপতি বরগুনার জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক সাংসদ মো. দেলোয়ার হোসেনকে জড়িয়ে সংবাদ প্রকাশ করা হয়েছে। প্রকাশিত সংবাদে ওই মারামারিতে সোহাগ প্যাদা অংশগ্রহন করেছে উল্লেখ করা হলেও প্রকৃতপক্ষে সে সময়টাতে তিনি কাছে-পিঠেই ছিলেন না। সংবাদে আরও উল্লেখ করা হয়েছে যে, জাকির হোসেন নামের যুবককে পিটিয়ে পা ভেঙ্গে দেয়া সহ সুপারী কাটার যাতি দিয়ে কোপানো হয়েছে। তবে আহত জাকিরের ভগ্নিপতি জহির মাতবর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জানিয়েছেন যে, মারামারিতে তার শ্যালককে লাঠিপেটা করা হলেও কোপানোর ঘটনাটি রটনা মাত্র। প্রসঙ্গত: গত ১০ জানুয়ারী উপজেলার আঠারোগাছিয়া ইউনিয়নে পানি উন্নয়ন বোর্ডের ব্লুগোল্ড প্রকল্পের চাউলা পানি ব্যবস্থাপনা দলের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে হাবিবুর রহমান নামের প্রার্থীর সমর্থক হিসেবে উক্ত জাকির হোসেন প্রতিদ্বিন্দ্বি প্রার্থী শানু মাতুব্বরের সমর্থকদের মারধোর করেছিলেন।আমতলী থানার ওসি মোঃ শহিদ উল্যাহ জানিয়েছেন, থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

 

শেয়ার করুন