কোষ্টগার্ডের অভিযান তালতলীতে জাল ও ট্রলার আটক

বরিশাল সারাদেশ

আমতলী (বরগুনা) প্রতিনিধি।। বরগুনার তালতলী উপজেলার নিদ্রা-সকিনা কোষ্টগার্ডের পেটি অফিসার মর্তুজা আলীর নেতৃত্বে কোষ্টগার্ডের সদস্যরা বৃহস্পতিবার বেলা ১১টার দিকে আশারচর সংলগ্ন পায়রা নদীর মোহনায় অভিযান চালিয়ে জাটকা ইলিশ ধরার ছোট ফাঁসের ৫ লাখ টাকার ৭হাজার মিটার কারেন্ট জাল ও এফবি ইসলাম নামের ১টি মাছ ধরার ট্রলার আটক করেছে। আটককৃত কারেন্ট জাল ফকিরহাট বাজার সংলগ্ন কোষ্টগার্ডের অফিসের সামনে জনসম্মুখে পুড়িয়ে ফেলা হয়েছে। এফবি ইসলাম নামের মাছ ধরার ট্রলারটি ইউপি চেয়ারম্যান সুলতান ফরাজীর জিম্মায় রাখা হয়েছে। জানাগেছে, উপজেলার নিশানবাড়ীয়া ইউনিয়নের নলবুনিয়া গ্রামের জহিরুল ইসলামের এফবি ইসলাম নামের এ ট্রলারটি সকালে মাছ ধরার জন্য পায়রা নদীর মোহনায় যায়।

আমতলী ফায়ার সার্ভিসের দূঃসাহসিক অভিযানে বেঁচে গেলো হেলপার শরীফ

আমতলী (বরগুনা) প্রতিনিধি ।। ২১ ফেব্রুয়ারী সকাল সাড়ে ৬টার সময় উপজেলার শাখারিয়া নামক স্থান থেকে সড়ক দুর্ঘটনায় গাড়ীর মধ্যে আটকে পড়া হেলপার শরীফ (৩৫) কে দূঃসাহসিক অভিযান পরিচালনা করে উদ্ধার করেছে আমতলী ফায়ার সার্ভিসের একটি রিস্কিউ টিম। ফায়ারসার্ভিস সূত্রে জানাগেছে, ২১ফেব্রুয়ারী সকাল ৬টায় শাখারিয়া মাধ্যমিক বিদ্যালয়ের জনৈক শিক্ষক মোবাইলের মাধ্যমে আমতলী ফায়ার সার্ভিস স্টেশনকে জানান, বরিশাল কুয়াকাটা মহাসড়কে শাখারিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সম্মুখের কালভার্টে একটি পিকআপ ভ্যান সড়ক দূর্ঘটনায় দুমড়ে-মুছড়ে পড়ে আছে এবং ভিতরে মানুষের চিৎকার শোনা যাচ্ছে। খবর পাওয়ার সাথে সাথে স্টেশন মাস্টার মোঃ লিটন হাওলাদারের নেতৃত্বে ফায়ার সার্ভিসের একটি রিস্কিউ টিম ঘটনাস্থলে পৌছে দেখে কালভার্টের পিলারের সাথে প্রচন্ড আঘাতে গাড়িটির সম্মুখ অংশ ভেঙ্গে গাড়ীর হেলপার শরীফ(৩৫) ভিতরে চাপা পড়ে আছে। স্বাভাবিকভাবে শরীফকে উদ্ধার করা সম্ভব না হওয়ায় হাইড্রোলিক কাটার ও স্পেটার দিয়ে ফায়ারম্যান মোঃ জলিল সরদার, আল-আমিন ও সাইফুল ইসলাম বিচক্ষণতার মধ্য দিয়ে অত্যন্ত ঝুকিপূর্ণভাবে গাড়িটির সাটার কেটে শরীফকে উদ্ধার করে মুমূর্ষ অবস্থায় পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে পৌছে দেয়। শরীফের নীচের পাটির দাঁত সম্পূর্ণ ভেঙ্গে গেছে এবং বাম পায়ের হাটুর নি¤œাংশ প্রায় বিচ্ছিন্ন হয়ে গেছে।

শোক সংবাদ
সিপিপি বরগুনার সাবেক উপ-পরিচালক মো: শামসুল আলম

আমতলী (বরগুনা) প্রতিনিধি ।। আমতলী পৌর সভার ২ নং ওয়ার্ডের বাসিন্দা বরগুনার সিপিপি (সাইক্লোন প্রিপারটনেচ প্রোগ্রাম) এর সাবেক উপ-পরিচালক সাবেক কাউন্সিলর মো: সেলিম পঞ্চায়েতের বড় ভাই মো: সামসুল আলম (৬৮) বৃহস্পতিবার ভোর পৌনে ৬ টার সময় ডায়াবেটিস ও কিডনি রোগে আক্রান্ত হয়ে বরিশালের এ্যাডভোকেট হেমায়েত উদ্দিন আহম্মেদ ডায়াবেটিক হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজেউন)। তিনি মৃত্যু কালে ২ ছেলে ও স্ত্রী রেখে যান। ওই দিন বিকেলে আমতলী একে পাইলট সরকারী মাধ্যমিক বিদ্যালয় মাঠে জানাজা শেষে পারিবারিক গোরস্থানে মরহুমের লাশ দাফন করা হয়। মো: শামসুল আলম এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বরগুনার-১ আসনের এসমপি এ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শমভু, আমতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান জিএম দেলওয়ার হোসেন, পৌর মেয়র মো: মতিয়ার রহমান, আমতলী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: মজিবুর রহমান ও নারী ভাইস চেয়ারম্যান মাকসুদা আকতার জোসনা। #

শেয়ার করুন