নিউ ইয়র্কে বাংলাদেশি হত্যা মামলায় দোষী সাব্যস্ত মোরেল

latest news আর্ন্তজাতিক

ঢাকা, ২৪ মার্চ : যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে বাংলাদেশি বংশোদ্ভুত আমেরিকান ইমাম ও তার সহযোগীকে গুলি করে হত্যার ঘটনায় অস্কার মোরেলকে দোষী সাব্যস্ত করেছে যুক্তরাষ্ট্রের একটি আদালত। কুইন্স সুপ্রিম কোর্টের বিচারপতি গ্রেগরি লাসাকের এজলাসে প্রায় তিন সপ্তাহের দীর্ঘ বিচার শেষে শুক্রবার ৩৭ বছর বয়সী মোরেলকে দোষী সাব্যস্ত করা হয়। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

কুইন্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নি রিচার্ড ব্রাউন বলেছেন, ব্রুকলিনের বাসিন্দা অস্কার মোরেল পরিকল্পিতভাবে দিনে-দুপুরে ইমাম মাওলানা আকুঞ্জি (৫৫) ও তার সহযোগী থারা উদ্দিনকে (৬৪) হত্যা করেছে। ২০১৬ সালের ১৩ আগস্ট মাসে আল-ফুরকান জামে মসজিদ থেকে নামাজ শেষে বাড়ি ফেরার পথে তাদের গুলি করে হত্যা করা হয়।

নিউ ইয়র্কের মুসলিম জনগোষ্ঠীর অনেকেই দুই বাংলাদেশিকে হত্যার ঘটনাটি বিদ্বেষমূলক অপরাধ বলে দাবি করেছেন। তবে প্রসিকিউটর দাবি করেছেন, এই হত্যাকাণ্ডের মোটিভ এখনও অস্পষ্ট রয়ে গেছে। এদিকে দোষী সাব্যস্ত হওয়ার ফলে মোরেলের যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে।

অ্যাটর্নি ব্রাউন এই হত্যাকাণ্ডকে ‘দিন-দুপুরে অনর্থক বন্দুক সহিংসতা, যা পরিবার ও শিশুতে ভরপুর এলাকায় সংঘটিত হয়েছে বলে উল্লেখ’ করেছেন। তবে দোষী সাব্যস্ত হওয়া মোরেল দুই বাংলাদেশিকে হত্যার অভিযোগ অস্বীকার করেছে।

শেয়ার করুন