ঝড়ের কবলে পড়ে ঢাকায় জেট এয়ারের ২টি ফ্লাইটের জরুরি অবতরণ

latest news জাতীয়

ঢাকা, ২৯ এপ্রিল : ভারতের মুম্বাই ও কলকাতা থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা জেট এয়ারওয়েজের দুটি ফ্লাইট আজ রবিবার ঝড়ের কবলে পড়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ফ্লাইট ইনকোয়ারি বিভাগে কর্মরত জয়নাল আবেদিন জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়ায় কলকাতা থেকে জেট এয়ারওয়েজের ৯ ডব্লিউ-২৭৪ শাহজালালে ৯টা ৫ মিনিটে অবতরণ করার কথা থাকলেও ৯টা ৩৪ মিনিটে অবতরণ করে। মুম্বাই থেকে আসা অপর ফ্লাইট ৯ ডব্লিউ-২৭৬ বিমানটি ১১টা ১৫ মিনিটের পরিবর্তে ১২টা ১৮ মিনিটে শাহজালালে অবতরণ করে।

জেট এয়ারওয়েজ কর্তৃপক্ষ জানিয়েছে, ফ্লাইট দুটি জ্বালানি সংকটে না পড়লে ঝড় থামা পর্যন্ত আকাশে অপেক্ষা করতে পারত। যাত্রীদের মধ্যে আতঙ্ক দেখা দেওয়ায় ফ্লাইট দুটি অবতরণ করা হয়।

এদিকে সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ জানিয়েছে, সকালের দিকে ঢাকার আকাশে ঝড় বৃষ্টি ও কালো মেঘ থাকায় শাহজালালে বিমান ওঠা-নামা সাময়িক বন্ধ ছিল। এ সময় আন্তর্জাতিক রুটে চলাচলকারী ফ্লাইটগুলো দেরিতে অবতরণ করে। এখন বিমান ওঠা-নামা স্বাভাবিক রয়েছে।

যাত্রীরা জানিয়েছেন, ফ্লাইটি দুটি ঢাকার আকাশে প্রবেশের আগেই ঝড়ের কবলে পড়ে। এ সময় ফ্লাইটটি ধাক্কা ও দোল খাচ্ছিল। প্রায় ২ ঘণ্টা আকাশে অতিরিক্ত সময় অবস্থান করায় উড়োজাহাজটির মজুদ জ্বালানি কমে আসে। তাদের মধ্যে উৎকণ্ঠা আর আতঙ্কে পাইলট ঝড়ের মধ্যেই ফ্লাইট শাহজালালে অবতরণ করান।

শেয়ার করুন