সাপাহারে বিল্ডি কোড আইন অমান্য করে সেনা সদস্যের বাড়ি তৈরী

রাজশাহী সারাদেশ

নাজমুল হক নাহিদ, নওগাঁ প্রতিনিধি: নওগাঁর সাপাহারে সদর ইউনিয়ন পরিষদ ও থানার নির্দেশ অমান্য সহ শহর এলাকায় বিল্ডিং কোর্ড আইন অমান্য করে সেনা সদস্যের বিরুদ্ধে জনগনের চলাচলের রাস্তায় দালান তৈরীর অভিযোগ উঠেছে। প্রতিকার চেয়ে গত সোমবার স্থানীয় এলকা বাসির পক্ষে খাইরুল মাষ্টার বাদী হয়ে সাপাহার উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেন।
অভিযোগ সুত্রে জানা গেছে, জয়পুর মৌজায় খাইরুল মাষ্টারের বাসার পূর্ব ধারে সেনা সদস্য আলমগীর দালান নির্মাণ করার জন্য চেষ্টা করলে তিনি গত ১৭ জানুয়ারী সাপাহার সদর ইউপি চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে বাদী-বিবাদীদের নিয়ে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে আমিন (জরিপকারী) দ্বারা সীমানা নির্ধরণ করে বিবাদীগণকে সরকারী বিধি মোতাবেক নতুন দালান নির্মাণ করার আদেশ দেওয়া হয়। গত ১৬ ফেব্রুয়ারী বাদী-বিবাদী ও ইউনিয়ন পরিষদের আমিন (জরিপকারী) দ্বারা সীমানা নির্ধারন করে দেওয়া হয়। পরেরদিন ইউনিয়ন পরিষদের আদেশ অমান্য করে সেনা সদস্য দালান তৈরীর কাজ করতে থাকে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী’র সাথে কথা হলে তিনি বলেন, শহর এলাকায় বিল্ডিং কোড আইন অমান্য করে দালান তৈরী সহ বিষয়টি সুষ্ঠু তদন্তের মাধ্যমে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন