নির্বাচনী প্রচারণায় মূখরিত আশুলিয়া প্রেস ক্লাব

latest news ঢাকা সারাদেশ

মশিউর রহমান, নিজস্ব প্রতিবেদকঃ
এ মাসের ২৮ তারিখে অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের স্বণামধন্য আশুলিয়া প্রেস ক্লাবের ৫ম দ্বি-বার্ষিক নির্বাচন। ওইদিন সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে। শেষে ফলাফল ঘোষণা করা হবে।
আনন্দঘন ও উৎসব মূখর পরিবেশে সংগঠনটির প্রায় অর্ধশত সংবাদকর্মী নির্বাচনকে কেন্দ্র করে ব্যস্ত সময় পার করছেন। সৃজণশীল সাংবাদিকতায় বিশ্বাসী সংগঠনটির ঐতিহ্য ও সৌহার্দ সম্প্রীতি বজায় রাখতে দু’বছর পর মার্চ মাসের ২৮ তারিখে আনুষ্ঠানিকভাবে দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত করে থাকে। সেই অনুযায়ী গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষা করে ভোটের মাধ্যমে নির্বাচিত হয় ১৩ জনের নির্বাহী পর্ষদ।
চলতি বছরের দোশারা ফেব্রুয়ারী সংগঠনটির সাধারন সভার সিদ্ধান্ত অনুযায়ী সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাসের বেগকে নির্বাচন কমিশনের চেয়ারম্যান করে ৩ জন জ্যৈষ্ঠ সাংবাদিকের সমন্বয়ে গঠন করা হয়েছে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন দ্বায়িত্ব পাওয়ার পর ইতিমধ্যেই তফসিল ঘোষণা মনোনয়ণপত্র সংগ্রহ, মনোনয়ণপত্র বাতিল ও প্রত্যাহারসহ সকল কর্মকান্ড সুচারুভাবে সম্পন্ন করেছে। তাই প্রেস ক্লাব চত্তরে শেষ মূহুর্তে বইছে নির্বাচনী আমেজ।
পোষ্ট্রাল, ফেষ্টুণ ও ব্যানারে ছেঁয়ে গেছে প্রেস ক্লাব আঙ্গিণা। এ অঞ্চলের বিভিন্ন জায়গায় ভাসছে নির্বাচনী আমেজ। এই উত্তেজনায় প্রেস-ক্লাব চত্তরকে ছাপিয়ে পৌঁছে গেছে বিভিন্ন বাজারের দোকান-পাট, অফিস ও মহল্লাতে চলছে নির্বাচনী গুণজন। এমনকি ফেসবুকেও নির্বাচনী লেখা এবং পোষ্ট্রাল পোষ্টের মাধ্যমে চলছে নির্বাচনী প্রচারণা।
এ নির্বাচনকে ঘিরে সাংবাদিক নেতারাও তার পক্ষে রায় পেতে সুমিষ্ট ফোন আলাপের পাশা-পাশি অতিরিক্ত সৌজণ্যতা দেখাতে চলে যাচ্ছেন সাংবাদিক সহকর্মীদের কাছে এবং তাদেরকেও উন্নয়নমূলক অঙ্গিকারের প্রতিশ্রুতি দিচ্ছেন।
প্রেস ক্লাবটির মোট সদস্য সংখ্য ৬১ জন হলেও সাধারন সভার সিদ্ধান্ত অনুযায়ী সরাসরি ভোট দিতে পারবেন ৫১ জন সদস্য। ১৩ টি পদের বিপরীতে ৩০ জন প্রার্থী অংশগ্রহণ নিচ্ছেন। তবে এদের মধ্যে ৩০ জন প্রার্থী মনোনয়ণপত্র জমা দিলেও নির্বাচিত হবেন ১৩ জন প্রার্থী।
শেষ মূহুর্তে ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে মনোয়ণপত্র জমাদানকারী জাতীয় অর্থনীতি’র প্রতিনিধি মুন্সী মেহেদী হাসান তার মনোনয়ণপত্র প্রত্যাহার করায় দেশ টিভির সাভার উপজেলা প্রতিনিধি মোঃ শাহিনুর রহমান শাহিনকে অঘোষিত ভাবে বিজয়ী ঘোষণা করায় তিনি বিনা প্রতিদ্বন্ধিতায় বেসরকারীভাবে নির্বাচিত হন। এজন্য বর্তমানে প্রার্থী সংখ্যা দাড়িয়েছে ২৯ জন।
নির্বাচন কমিশনের উদ্যোগে আশুলিয়া কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে চলছে ৫ দিন ব্যাপী নির্বাচনী উৎসব, যেখানে আয়োজন করা হয়েছে বাংলাদেশের ঐতিহ্যবাহী বাউল, জারি-সারি, মুর্শিদী গান ও কবিতা আবৃত্তিসহ নানা আয়োজন ।
২৭ শে মার্চ বর্নাঢ্য ও জমকালো অনুষ্ঠানের মধ্যে দেশের বরেণ্য সঙ্গীত শিল্পী ফরিদা পারভিনের স্গংীত পরিবেশেনের মধ্যে দিয়ে সমাপ্ত হবে আশুলিয়া প্রেস ক্লাবের নির্বাচনী উৎসব। এরপরের দিন ভোটগ্রহণের মাধ্যমে প্রেস ক্লাবটির খুঁজে নিবে নতুন নেতৃত্ব।
এ নির্বাচনে একজন সভাপতি পদের বিপরীতে ৪ জন ও দুই জন সহ-সভাপতি পদের বিপরীতে ৫ জন প্রার্থী। সভাপতি পদে মোঃ মোজাফ্ফর হোসেন জয়, মোঃ শহীদুল্লাহ মুন্সী, মোঃ শাহ-আলম ও শেফালী খাতুন মিতু । সহ-সভাপতি পদে মোঃ বাবুল হোসেন ও মোঃ মেহেদী হাসান মিঠু, মোঃ গোলাম মঞ্জুর মোর্শেদ, মোঃ ওমর ফারুক ও শহীদুল ইসলাম ডাবলু।
অন্যদিকে একজন সাধারণ সম্পাদক পদের বিপরীতে ৪ জন ও একজন যুগ্ম সাধারণ সম্পাদক পদের বিপরীতে ২ জন। সাধারণ সম্পাদক পদে মোঃ মাহ্ফুজুর রহমান নিপু, মোঃ লাইজু আহমেদ, মোঃ মনিরুজ্জামান ও নজরুল ইসলাম মানিক। যুগ্ম-সাধারণ সম্পাদক পদে মোঃ ওবায়দুর রহমান লিটন ও মোঃ মাহবুবুল আলম (মাহবুব মন্ডল)।
খোকা মোহাম্মদ চৌধূরী ও আমিনুল ইসলাম এই দুইজন প্রার্থী লড়বেন সাংগঠনিক সম্পাদক পদে।
জিয়াউর রহমান জিয়া ও রাকিব হাসান জিল্লু কোষাধ্যক্ষ পদে এবং দপ্তর সম্পাদক পদে লড়বেন মোঃ মনির মন্ডল ও আমিরুজ্জামান টুটুল। সরকার বিনয় লিটন এবং সাঈম সরকার প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে।
এদিকে ৩ জন কার্য্যনির্বাহী সদস্য পদের বিপরীতে লড়বেন ৫ জন প্রার্থী। এরা হলেন আবুল হায়াত বাচ্চু, একেএম কামরুজ্জামান, তুহিন আহামেদ, জাহাঙ্গীর আলম রাজু ও ইফতেখার জাহাঙ্গীর।
নির্বাচনে অংশ নেওয়া সাংবাদিক নেতারা জানান, সৌহার্দ ও সম্প্রতি বন্ধুত্বপূর্ণ অবস্থান বজায় রেখে বাংলাদেশ সরকারের নির্বচনী বিধি নিষেধ মেনেই নির্বাচন প্রচারণা চালিয়ে যাচ্ছেন প্রার্থীরা।

শেয়ার করুন

1 thought on “নির্বাচনী প্রচারণায় মূখরিত আশুলিয়া প্রেস ক্লাব

  1. You made some decent points there. I regarded on the internet for the difficulty and found most individuals will associate with along with your website.

Leave a Reply

Your email address will not be published.