ঝিনাইদহে বিয়ের দাবীতে অন্তাসত্ত্বা কলেজছাত্রীর প্রেমিকের বাড়িতে অনশন শুরু ॥ প্রেমিক পলাতক

খুলনা সারাদেশ

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ
ঝিনাইদহ সদর উপজেলার শালিয়া পূর্ব পাড়ায় বিয়ের দাবীতে একই গ্রামের অত্মসত্ত্বা কলেজছাত্রী প্রেমিকের বাড়িতে অনশন শুরু করছে। এ ঘটনায় প্রেমিক জানতে পেয়ে বাড়ি থেকে পালিয়ে গেছে। ঘটনাটি জানাজানি হয়ে গেলে অন্তাসত্ত্বা কলেজ ছাত্রীকে দেখতে উৎসুক জনতা ভীড় জমাচ্ছে। জানা গেছে, ঝিনাইদহ সদর উপজেলার হলিধানী ইউনিয়নের শালিয়া পূর্ব পাড়ার মালশিয়া প্রবাসী মিজানুর রহমানের ছেলে কোটচাঁদপুর খন্দকার মোশারফ হোসেন ডিগ্রী কলেজের বাংলা অনার্স ২য় বর্ষের ছাত্র মেহেদি হাসান (২০)। একই গ্রামের রাজমিস্ত্রির কুদ্দুস আলীর মেয়ে ঝিনাইদহ সরকারি কেসি কলেজ ডিগ্রী ১ম বর্ষের ছাত্রী (১৯)। ২বছর আগে কলেজে পড়াশুনাকালে দুজনের মধ্যে মনদেওয়া নেওয়া চলে। এক পর্যায়ে তাদের মধ্যে শারিরিক সম্পর্ক গড়ে উঠে। এরমধ্যে প্রেমিক মেহেদি হাসান জানতে পেয়ে কলেজ ছাত্রীকে এড়িয়ে চলতে শুরু করে এবং সম্পর্ক অস্বীকার করতে থাকে। পারিবারিকভাবে বিষয়টি মেনে নেওয়ার জন্য কলেজ ছাত্রর পরিবারকে অনুরোধ করেন ভুক্তভোগীর কলেজছাত্রীর পরিবার। কিন্তু তাতেও সাড়ে না দেওয়া হয়রি। উপায়ন্তর না পেয়ে বুধবার সকাল থেকে অনশন শুরু করেছে অন্তাসত্ত্বা কলেজছাত্রী। ঘটনাটি নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের। ঘটনাটি নিয়ে ঝিনাইদহ সদর উপজেলার হলিধানী ইউনিয়নের মেম্মর কবির হোসেন জানান, শালিসের মাধ্যমে ঘটনাটি সমাধান করা হবে। ইতিমধ্যে উভয় পরিবারকে মীমাংসার বসার জন্য বলা হয়েছে। এ ব্যাপারে ঝিনাইদহ সদর থানার ওসি শেখ ইমদাদুল হক জানান, বিষয়টি আমি শুনেছি। খবর নিয়ে যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে।

 

কোটি টাকার রাস্তা নির্মানের দেড় মাসেই তছনছ ঝিনাইদহে সওজের দুর্নীতিবাজ কর্মকর্তা ও ঠিকাদারের শাস্তির দাবীতে মানববন্ধন জনরোষে সওজের উপ-সহকারী প্রকৌশলী সাকিব

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ
কোটি টাকার রাস্তা রক্ষনাবেক্ষন কাজে ঝিনাইদহ সড়ক বিভাগের কর্মকর্তা ও ঠিকাদারের চরম দুর্নীতি ও অনিয়মের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন করেছে ভূক্তভোগি নাগরিক সমাজ। বুধবার দুপুরে ঝিনাইদহ শহরের পাগলাকানাই মোড় ও হাসান ক্লিনিকের সামনে এ কর্মসূচী পালিত হয়। এলাকার কয়েক’শ মানুষ ব্যানার ফেস্টুন নিয়ে কর্মসুচিতে অংশ গ্রহন করেন। এ সময় ঘটনাস্থলে ঝিনাইদহ সওজের উপ-সহকারী প্রকৌশলী মোঃ নাজমুস সাকিব উপস্থিত হলে জনতার রোষে পড়েন। এ সময় একজন সাংবাদিক তাকে নাজেহাল হওয়ার হাত থেকে রক্ষা করেন। পরে তিনি অফিসে ফিরে গিয়ে অফিসের কেনা ইট পাথর দিয়ে বড় বড় গর্ত ভরাটের উদ্যোগে নিলে জনগন প্রতিহত করেন এবং সওজের গাড়ি ফিরিয়ে দেন। এদিকে মানববন্ধন কর্মসুচি শেষে সওজের দুর্নীতিবাজ নির্বাহী প্রকৌশলী এস এম মোয়াজ্জেম হোসেন, উপ-বিভাগীয় প্রকৌশলী তানভির আহম্মেদ, উপ-সহকারী প্রকৌশলী মোঃ নাজমুস সাকিব, কার্যসহকারী কাজী আতিয়ার রহমান ও ঠিকাদার আমিরুল ইসলামের শাস্তির দাবীতে পাগলাকানাই মোড়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় ঝিনাইদহ জেলা কৃষক লীগের সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম, আওয়ামীলীগ নেতা মাসুদুর রহমান, স্থানীয় দোকান মালিক সমিতির সভাপতি মশিউর রহমান, সাধারন সম্পাদক রাজু আহম্মেস পল্টন, ঝিনেদা আঞ্চলিক ভাষা গ্রুরুপের সাব্বির আহমদ জুয়েল, মাহমুদুর আল হাসান সাগর, ব্যবসায়ী তাপস দত্ত, সাজেদুর রহমান, মস্তাফিজুর রহমান, সাখাওয়াত হোসেন ও আরিফ হাসানসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ বক্তব্য রাখেন। বক্তাগন বলেন, ঝিনাইদহ সড়ক বিভাগ হামহদ আরাপপুর বিকল্প সড়কের ৫৩৭ মিটার ও ১৮০০ মিটার রাস্তা জরুরী ভাবে মেরামতের জন্য এক কোটি টাকা টেন্ডার আহবান করেন। ১০% লেস দিয়ে গত ১৪ মে খুলনার শহীদ এন্টারপ্রাইজের লাইসেন্স নিয়ে শৈলকুপার ঠিকাদার আমিরুল ইসলাম কাজটি শুরু করেন। শুরু থেকেই তিনি ঘাপলাবাজীর আশ্রয় নেন। জুনের আগেই তিনি যেনতেন ভাবে কাজ শেষ করে ৮৯ লাখ টাকা তুলে নেন। কিন্তু মেরামতের ১ সপ্তাহের ব্যবধানে বিভিন্ন স্থানে বিটুমিন ও পাথর উঠে আগের চেয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়। বর্ষা মৌসুমে ওই সব জায়গায় ৫০ ফুট লম্বা বড় বড় গর্তের সৃষ্টি হয়ে যান চলাচলে বাধা সৃষ্টি হচ্ছে। এদিকে অভিযোগ উঠেছে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে কোটি টাকার রাস্তা মেরামত নিয়ে খবর বের হলে ঠিকাদার আমিরুল ইসলাম গতকাল এক লাখ টাকা অফিসে দিয়ে যান রাস্তা মেরামত করার জন্য। কিন্তু সওজের উপ-সহকারী প্রকৌশলী মোঃ নাজমুস সাকিব ও ওয়ার্ক এসিসট্যন্ট কাজী আতিয়ার ঠিকাদারের টাকা পকেটস্থ করে অফিসের টাকায় কেনা পাথর দিয়ে রাস্তা মেরামত করার চেষ্টা করছেন। নিয়মানুয়ায়ী কার্যাদেশ প্রদানের এক বছরের মধ্যে রাস্তা রক্ষনাবেক্ষনের দায়িত্ব সংশ্লিষ্ট ঠিকাদোরের। কিন্তু ঝিানাইদহ সওজ তা না করে নিজেটের অফিসের টাকায় ভাঙ্গাচোরা মেরামত করে যাচ্ছেন বলে অভিযোগ। বিষয়টি নিয়ে সওজের নির্বাহী প্রকৌশলী এস এম মোয়াজ্জেম হোসেন ও উপ-বিভাগীয় প্রকৌশলী তানভির আহম্মেদ ফোন রিসিভ করেনি নি। তবে উপ-সহকারী প্রকৌশলী মোঃ নাজমুস সাকিব বলেন, এই কাজ থেকে আমি ঠিকাদারের কাছ থেকে কোন আর্থিক সুবিধা গ্রহন করিনি। তিনি বলেন, রাস্তার পাশে ড্রেন না থাকায় রাস্তায় পানি জমে দ্রুত নষ্ট হয়েছে।

শৈলকুপা উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত, সবাইকে ঐক্যবদ্ধ হয়ে নৌকা প্রতীককে বিজয়ী করার আহ্Ÿান

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ
ঝিনাইদহের শৈলকুপায় আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আওয়ামী লীগের আয়োজনে বুধবার দুপুরে এ সভা অনুষ্ঠিত হয়। শৈলকুপা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শিকদার মোশাররফ হোসেন সোনা’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিরেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও শৈলকুপা-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এম হাকিম আহম্মেদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এ্যাড. ইসমাইল হোসেন, সহ-সভাপতি মকবুল হোসেন, সদস্য সাব্দার হোসেন মোল¬া, মতিয়ার রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান শামীম হোসেন মোল¬া, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা নাসরিন লিপি, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মনোয়ার হোসেন মালিথা। এসময় আরও বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম বিশ্বাস, জামিনুর রহমান বিপুল, ফারুক হোসেন, সালাহউদ্দিন জোয়ার্দ্দার মামুন, জহুরুল হক, মাহমুদুল ইসলাম মামুন, কামরুজ্জামান জিকু, জিল¬ুর রহমান জনিসহ সকল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তফা আরিফ রেজা মন্নু। বর্ধিত সভায় সংসদ সদস্য আব্দুল হাই বলেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসলে দেশের উন্নয়ন হয়, আর বিএনপি ক্ষমতায় আসলে দেশে সন্ত্রাস বৃদ্ধি পায়, অর্থনৈতিক অবনতি হয়। তাই আগামী নির্বাচনে আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় আনতে হবে। সভায় বক্তারা, শৈলকুপা আসন থেকে বার বার নির্বাচিত সংসদ সদস্য আব্দুল হাইকে আগামী সংসদ নির্বাচনে আবারো আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানান।

শেয়ার করুন