বর্তমান সরকার গরিব অসহায়দের ভাগ্য উন্নয়নে নানাবিদ কর্মসূচি হাতে নিয়েছে- এমপি ইসরাফিল আলম

রাজশাহী সারাদেশ

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁ- ৬ (রাণীনগর-আত্রাই) আসনের সংসদ সদস্য মো: ইসরাফিল আলম বলেছেন, সমাজে বসবাসরত হত দরিদ্র অসহায় ভাগ্য বঞ্চিত দুঃস্থ্য মানুষের ভাগ্য উন্নয়নে বর্তমানে শেখ হাসিনার সরকার বয়স্ক ভাতা, বিধাব ভাতা, মাতৃকালীন ভাতা, ১০ টাকা কেজি চাল ও ভিজিডি কর্মসূচির মাধ্যমে ক্ষুধা ও দারিদ্র মুক্ত করে দেশের সার্বিক উন্নয়নে নানাবিদ কর্মসূচি হাতে নেওয়ায় দেশ আজ খাদ্য সম্পূর্ণ হয়ে বিশ্ব দরবারে প্রশংসিত হয়েছে। এখন আর দেশের কোন মানুষ না খেয়ে থাকে না। মঙ্গার মত শব্দ গ্রামীণ জনপদের গরিব মানুষরা আর মুখে আনে না। দেশ স্বাধীনের পর অনেক সরকারের ক্ষমতার পালা বদল হলেও সমাজের দুঃস্থ্য মানুষের জন্য মাথা পিছু ৩০ কেজি করে চাল দেওয়ার মত কর্মসূচি কেউ নিতে পারেনি। মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশ যখন স্বাধীন হয়েছিল তার মূল লক্ষ্যই ছিল, ক্ষুধা দারিদ্র মুক্ত দেশ গড়া। সেই লক্ষ্য সামনে রেখে জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা দক্ষতার সাথে কাজ করার ফলে দেশে আজ উন্নয়নের শিখরে পৌছেছে। মৌলিক চাহিদা গুলোর মধ্যে মধ্যে শিক্ষা, স্বাস্থ্য, ব্রীজ, কালভার্ট, রাস্তা-ঘাট, বিদ্যুৎ, খাদ্য, বাসস্থানসহ সকল ক্ষেত্রে সুষম উন্নয়ন হওয়ায় দেশ আজ সামনের দিকে এগিয়ে যাচ্ছে। দেশে আর একটি মানুষও খাদ্য অভাবে না খেয়ে থাকবে না।
তিনি আরোও বলেন, এক সময় রাণীনগর-আত্রাই এর জনপদে সর্বহারা-জেএমবি’রা শান্তিপ্রিয় জনসাধারণ কে নানান কায়দায় নির্যাতনের কারণে এখানকার বসবাসরত মানুষ গুলো জিম্মি দশায় ছিল। মানুষ তার সঠিক পরিচয় দিতে লজ্জাবোধ করতো। এমনকি নিজস্ব বসত ভিটা ছেড়ে নিজের জান-মাল রক্ষা ও ছেলে-মেয়েদের লেখা পড়ার জন্য গোপনে অন্য জায়গায় বাসা-বাড়ি ভাড়া নিয়ে বসবাস করতো। কিন্ত ২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে বর্তমান আওয়ামীলীগ সরকার ক্ষমতায় এসে এই জনপদ থেকে বিশেষ সংগঠনের সদস্যদেরকে আইন-শৃংখলা বাহিনীর শক্ত তৎতপরতার মাধ্যমে বিতারিত করা হয়। রাজনৈতিক দৃষ্টিভঙ্গির কারণেই এটা সম্ভব হয়েছে। বর্তমানে রাণীনগর-আত্রাই উপজেলায় শান্তি, নিরাপত্তা আর উন্নয়নের জনপদ হওয়ার কারণে এখানকার ছেলে-মেয়েরা গুনগত শিক্ষায় শিক্ষিত হয়ে জাতীয় উন্নয়নে তারা ভুমিকা রাখছে। রবিবার সকালে উপজেলার ৪ টি ইউনিয়নে পৃথক ভাবে প্রায় ১১ শ’ জন হত দরিদ্র মানুষের মাঝে (ভিজিডি)’র ৩০ কেজি করে চাল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
১নং খট্টেশ্বর রাণীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: আসাদুজ্জামান পিন্টু’র সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলার কাশিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মকলেছুর রহমান বাবু, গোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাসনাত খান হাসান, মিরাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন প্রমুখ।

শেয়ার করুন