প্রধানমন্ত্রীর সঙ্গে আবারও সংলাপে বসতে চায় ঐক্যফ্রন্ট

latest news রাজনীতি

অনলাইন ডেস্ক :

আবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে বসতে চায় ঐক্যফ্রন্ট। আজ শনিবার বিকেলে তফসিল পেছানোর দাবিতে প্রধান নির্বাচন কমিশনার বরাবর পাঠানো এক চিঠিতে এমনটাই বলেছেন ঐক্যফ্রন্টের প্রধান নেতা ড. কামাল হোসেন।

এর আগে সংলাপ শেষ না হওয়া পর্যন্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল থেকে বিরত থাকতে নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন। আজ শনিবার বিকেলে এই চিঠি নির্বাচন কমিশনের ডেসপাসে জমা দেন গণফোরামের প্রচার সম্পাদক রফিকুল ইসলাম পথিক।

এদিন দুপুরে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু জানিয়েছিলেন, সংলাপ শেষ না হওয়া পর্যন্ত যেন তফসিল ঘোষণা করা না হয়, সে জন্য নির্বাচন কমিশনকে চিঠি দেয়া হচ্ছে। সংলাপ শেষ হলে যেন তফসিল ঘোষণা করা হয়, বিষয়টি চিঠি উল্লেখ করা হয়েছে।

বিকেলে প্রধান নির্বাচন কমিশনার বরাবর পাঠানো চিঠিতে ড. কামাল বলেছেন, তফসিল ঘোষণার তারিখ নির্ধারণে কমিশন অপেক্ষা করলে রাজনৈতিক দল ও জনগণের মধ্যে কমিশনের প্রতি আস্থা বাড়ানোর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। ড. কামাল চলমান সংলাপের বিষয়টি ইসির দৃষ্টিতে আনেন।

তিনি বলেন, ঐক্যফ্রন্ট আবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে বসতে ইচ্ছুক। চিঠিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্ধৃত করে বলা হয়েছে, তিনি (কাদের) বলেছেন, ৮ তারিখের পর ঐক্যফ্রন্টের সঙ্গে প্রধানমন্ত্রীর সংলাপের বিষয়টি বিবেচনায় আছে।

শেয়ার করুন