প্রধানমন্ত্রী সম্পর্কে কাদের সিদ্দিকীর কটুক্তিমূলক মন্তব্যর প্রতিবাদে বরগুনায় মানববন্ধন কাদের সিদ্দিকীকে, সাবেক এমপি দেলোয়ার হোসেনের চ্যালেঞ্জ

বরিশাল সারাদেশ

জেলা প্রতিনিধি, বরগুনা।।
প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনা সম্পর্কে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকি’র সাম্প্রতিক সময়ের একটি কটুক্তিমূলক মন্তব্যর প্রতিবাদে বরগুনায় বৃহস্পতিবার মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

বরগুনা প্রেসক্লাব চত্বরে বৃহস্পতিবার সকাল ১০ টায় ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে নেতৃত্ব দিয়েছেন বরগুনার জেলা চেয়ারম্যান ও সাবেক সাংসদ দেলোয়ার হোসেন।

মানববন্ধন চলাকালীন জেলা চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন তার বক্তব্যে কাদের সিদ্দিকীকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলেছেন, “আপনি নেত্রীর আসনে ড. কামাল হোসেনকে দিয়ে নেত্রীকে হারাতে চান। পাগলের প্রলাপ! আপনাকে চিনি। একত্রে এমপি ছিলাম ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত। বিএনপির দালালি কম করেননি। নেত্রী অনেক অনেক বড় ব্যাপার, যদি সাহস থাকে বরগুনা, পটুয়াখালীর যে কোনো আসনে ড. কামালকে নিয়ে আমার সাথে প্রতিদ্বন্দ্বিতায় আসুন। যদি লক্ষাধিক ভোটে না হারেন তবে আপনার গোলামী করব সারাজীবন।” দেলোয়ার হেসেন ৫ নভেম্বর নিজের ফেসবুক পেইজেও কাদের সিদ্দিকীকে উদ্দেশ্য করে একই রকম স্ট্যাটাস দিয়েছেন।

প্রসঙ্গতঃ ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর সে জঘন্য হত্যাকান্ডের প্রতিবাদে সারা দেশের মধ্যে সর্বপ্রথম বরগুনায় প্রকাশ্যে আন্দোলন সংগ্রামের অন্যতম নেতা ছিলেন দেলোয়ার হোসেন। আবার ২০০১ সালে জাতীয় সংসদে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি সংরক্ষন ও প্রদর্শন আইন বাতিলের জন্য তৎকালীন বিএনপি সরকার বিল উত্থাপন করলে স্বতন্ত্র এমপি হয়েও এ বিলের বিরোধিতা করে জাতীয় সংসদে কঠোর ভাষায় প্রতিবাদ ও ওয়াকআউট করেছিলেন তিনি।

বরগুনার আমতলীতে উপজেলা বিএনপির সভাপতিসহ গ্রেফতার -৩

জেলা প্রতিনিধি, বরগুনা।।
বরগুনার আমতলী উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিন ফকির (৫৫), উপজেলা বিএনপির সহ-সভাপতি মকবুল আহমেদ খান (৬৫) ও উপজেলা ছাত্রদলের সাধারন সম্পাদক মো.মেহেদী হাসান রাকিব (২৫) বৃহস্পতিবার ভোর রাতে গ্রেফতার করেছে থানা পুলিশ।
আমতলী থনা সূত্রে জানা যায়, বিশেষ ক্ষমতা আইনের ১৯৭৪ সনের ১৫(৩)/২৫ ঘ তৎসহ ১৯০৮ সালের বিস্ফোরক উপাদানাবলী আইনের সংশোধিত ২০০২এর ৩(৬) ধারায় গ্রেফতার করা হয়েছে।
বৃহস্পতিবার সকালে তাদের আমতলী উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হলে আদালতের বিচারক তাদের জামিন আবেদন না মজ্ঞুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ প্রদান করেন।
আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আলাউদ্দিন মিলন জানান, বিএনপি নেতা কর্মীদের বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক দ্রব্য আইনে আটক করা হয়েছে।

বরগুনার আমতলীতে নবাগতজেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি, বরগুনা।।
বরগুনার আমতলীতে বৃহস্পতিবার বিকেল ৩টায় ইউটিএন্ডডিসি হল রুমে বরগুনার নবাগত জেলা প্রশাসকের সাথে সরকারী কর্মকর্তা, সাংবাদিক, রাজনীতিক ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গের সাথে এক মতবিনিয় সভা অনুষ্ঠিত হয়। আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সরোয়ার হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বরগুনার জেলা প্রশাসক কবীর মামুদ। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আমতলী পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগ সম্পাদক মো: মতিয়ার রহমান, সহকারী কমিশনার (ভূমি) কমলেশ চন্দ্র মজুমদার, ভাইস চেয়ারম্যান মো: মজিবুর রহমান, নারী ভাইস চেয়ারম্যান মাকসুদা আকতার জোসনা, ওসি মো: আলাউদ্দিন মিলন, আওয়ালীগের সহ-সভাপতি আলহাজ্ব নুরুল ইসলাম মৃধা, আমতলী সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ গাজী আব্দুল মন্নান, ইউপি চেয়ারম্যান মো: মোতাহার উদ্দিন মৃধা, আখতারুজ্জামান বাদল খান, অ্যাড: মো: নুরুল ইসলাম, একেএম নুরুল হক তালুকদার, মো: হারুন অর রশিদ, বোরহান উদ্দিন মাসুম তালুকদার, মো: সহিদুল ইসলাম মৃধা,, আমতলী প্রেসক্লাবের সভাপতি মো: জাকির হোসেন ও কাউন্সিলর জাহিদুল ইসলাম জুয়েল প্রমুখ। অনুষ্ঠানের শুরুতেই নবাগত জেলা প্রশাসকে ফুল দিয়ে বরন করে নেওয়া হয় ও পৌরসভার পক্ষ থেকে জেলা প্রশাসকে কোর্ট পিন পরিয়ে দেন নারী ভাইস চেয়ারম্যান মাকসুদা আকতার জোসনা। সভায় শিক্ষক, সাংবাদিক, রানৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তা কর্মচারী বৃন্দসহ বিভিন্ন পর্যায়ে বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন