বদলী কর্মস্থলে যোগদান না করেও এক মাস যাবত সান্তাহারে বর্তমান রয়েছে এক কর্মচারী

রাজশাহী সারাদেশ

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর পার্শ্ববর্তি বগুড়ার সান্তাহার রেলওয়ে জংশন স্টেশনের পি-ম্যান/সান্তাহার মো: শামীম সরদার গত এক মাস যাবত তার বদলী কর্মস্থলে যোগদান না করে পেশীবলের জোরে বর্তমানে সান্তাহারে তার পূর্বের কর্মস্থলে রয়েছেন বলে জানা গেছে। মাদকাশক্ত এই কর্মচারীকে অতিদ্রুত তার নতুন কর্মস্থলে স্থানান্তর না করা হলে যে কোন সময় ট্রেন দুর্ঘটনা ঘটার আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা।

সূত্রে জানা গেছে, পি-ম্যান/সান্তাহার মো: শামীম সরদার দীর্ঘদিন যাবত সান্তাহার জংশন রেলওেয় স্টেশনের গুরুত্বপূর্ণ শাখা সুইচ কেবিনে চাকরী করে আসছিলো। কিন্তু তার আচার-আচরন খুবই উগ্রবাদী। সে একাধিকবার কারণে-অকারণে স্টেশনের সিনিয়র কর্মকর্তাদের সঙ্গে মারমুখি আচরন ও অকথ্য ভাষায় গালিগালাজ করাসহ বিভিন্ন অনৈতিক কর্মকান্ড ঘটিয়ে আসছে। এছাড়াও সে একজন মাদকাশক্ত। স্থানীয় মাদকাশক্তদের সঙ্গে তার একটি সুখ্যাতি রয়েছে স্থানীয় বাসিন্দা হিসেবে। এই সব অভিযোগসহ অন্যান্য বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে বিভাগীয় তদন্ত সাপেক্ষে বাংলাদেশ রেলওয়ে পাকশীর বিভাগীয় সংস্থাপন কর্মকর্তার পাঠানো বদলী আদেশ অমান্য করে তার নতুন বদলী স্থান খুলনায় যোগদান না করে পেশীবলের জোরে প্রায় ১মাস যাবত মো: শামীম সরদার এখনো তার পূর্বের কর্মস্থলে রয়ে গেছেন। গত জানুয়ারী মাসের ০৮ তারিখে পাঠানো বাংলাদেশ রেলওয়ে পাকশীর বিভাগীয় সংস্থাপন কর্মকর্তার পাঠানো দপ্তরাদেশ নং ৫৪.০১.০০০০.৩০২.২১.৩৩২-১২ তে জানানো হয় যে প্রশাসনিক স্বার্থে অবিলম্বে কার্যকর করার নিমিত্তে নিম্মবর্ণিত কর্মচারী মো: শামীম সরদারকে বদলীকৃত স্টেশন পি-ম্যান/খুলনাতে যোগদান করার জন্য বলা হলো। কিন্তু শামীম সরদার এক মাস পার হয়ে গেলেও পেশীবলের জোরে এখনো পর্যন্ত তার নতুন কর্মস্থলে যোগদান করেন নাই। এতে করে সান্তাহার রেলস্টেশনে যে কোন সময় রেল দুর্ঘটনা ঘটার আশঙ্কা করছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

পি-ম্যান/সান্তাহার মো: শামীম সরদার বলেন, আমি সান্তাহার ছেড়ে অন্য কোথাও গিয়ে চাকরী করবো না। আমি সান্তাহারেই থাকবো।

সান্তাহার জংশন স্টেশন মাষ্টার রেজাউল করিম (ডালিম) বলেন কোন শক্তির প্রভাবে সরকারের একজন সামান্য কর্মচারী হয়ে সরকারের আদেশকে অমান্য করে এখনো সান্তাহারে রয়েছে তা আমার বোধগম্যের বাইরে। সে একজন মাদকাশক্ত তাই সে এখানে বর্তমান থাকলে তার ভুলের কারণে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে আমি আশঙ্কা করছি। অতিদ্রুত জরুরী ভিত্তিতে তার নতুন বদলীস্থানে তাকে স্থানান্তর করার জন্য রেলওয়ের উর্দ্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।

শেয়ার করুন