নুসরাতের হত্যাকারীরা কেউ ছাড় পাবে না: প্রধানমন্ত্রী

latest news জাতীয়
অনলাইন ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ফেনীর মাদ্রসাছাত্রী নুসরাতকে পুড়িয়ে মারার নিন্দা জানানো ভাষা নেই, হত্যাকারীরা কেউ ছাড় পাবে না।

আজ শুক্রবার আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর বৈঠকে তিনি এ কথা বলেন। এসময় প্রধানমন্ত্রী আরও বলেন, জীবন্ত মানুষ পুড়িয়ে হত্যা করার পথ দেখিয়েছে বিএনপি।

তিনি বলেন, ‘যারা বোরখা পরে নুসরাতের শরীরে আগুন লাগিয়ে হত্যা করেছে, তারা কেউ ছাড় পাবে না। তাদের সবাইকে বিচারের আওতায় আনা হবে।’

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা মেয়েটিকে বাঁচাতে সর্বোচ্চ চেষ্টা করেছি। কিন্তু দুঃখজনক, মেয়েটি আমাদের ছেড়ে চলে গেলো। তাকে হত্যা করা হয়েছে বোরখা পরে হাত মুখ ঢেকে। ওকে আগুন দেওয়া হয়েছে। এরা কেউই ছাড়া পাবে না ।’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আমরা মেয়েটিকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে পাঠাতে চেয়েছিলাম। তবে তার শারীরিক অবস্থা সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার মতো ছিল না। সিঙ্গাপুরের চিকিৎসকদের সঙ্গে কথা বলে, তাদের সঙ্গে পরামর্শ করে এখানে চিকিৎসা চলেছে। কিন্তু দুর্ভাগ্য মেয়েটিকে বাঁচানো গেল না। বিনা কারণে মেয়েটিকে হত্যা করা হলো। এর সঙ্গে জড়িত কাউকে ছাড়ব না। দৃষ্টান্তমূলক শাস্তি তাদের পেতেই হবে।’ বৈঠকে উপদেষ্টা পরিষদ সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, এইচ টি ইমাম, অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, সৈয়দ রেজাউল রহমান, ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, প্রফেসর আব্দুল খালেদ, প্রফেসর হামিদা বানু, মুকুল বোস, অ্যাম্বাসেডর জমির, মশিউর রহমান, মহীউদ্দিন খান আলমগীরসহ অন্যরা।শেখ হাসিনা সবাইকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বলেন, নতুন বছরে আমাদের প্রত্যাশা, যে অপ্রতিরোধ্য গতিতে দেশ এগিয়ে যাচ্ছে তা অব্যাহত থাকবে।

শেয়ার করুন