ভিডিও কনফারেন্সের মাধ্যমে লালমনিরহাটে গুচ্ছগ্রাম উদ্বোধনকালে প্রধানমন্ত্রী দেশের কোন মানুষ আশ্রয়হীন হয়ে থাকবে না

latest news রংপুর সারাদেশ

লালমনিরহাট প্রতিনিধি।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের কোন ভূমিহীন মানুষই আশ্রয়হীন হয়ে থাকবে না, সকলের জন্য বাসস্থানের ব্যবস্থা করা হবে। আমাদের সরকার ভুমিহীনদের জন্য একের পর এক গুচ্ছগ্রাম করে যাচ্ছে,এ প্রচেষ্টা অব্যাহত থাকবে। কোন প্রকল্পের কাজে যেন অনিয়ম না হয় সেদিকে সকলকেই সজাগ রাখার নির্দেশ দেন প্রধানমন্ত্রী।
আজ বুধবার সকাল ১০ টায় লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বাউরা ইউনিয়নের সানিয়াজান গুচ্ছগ্রাম নামে একটি আশ্রয়ন প্রকল্প ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। এ সময় প্রধানমন্ত্রী সানিয়াজান গুচ্ছগ্রামে আশ্রয় নেয়া ভূমিহীন হতদরিদ্র দুই জন উপকারভোগীর সাথে কথা বলেন। প্রধানমন্ত্রীর সাথে কথা বলতে গিয়ে ভূমিহীন আফরোজা বেগম আবেগ্লাপুত হয়ে বলেন, আমি ভূমিহীন আশ্রয়ন প্রকল্পে জায়গা পেয়ে যেমন ধন্য , তেমনি আপনার সাথে বলতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি। অপর ভুমিহীন আমিনুর রহমানও প্রধানমন্ত্রীর সাথে কথা বলতে গিয়ে কেদে ফেলেন। তিনি বলেন,জমিজমা না থাকায় অন্যের বসতবাড়িতে দিন কাটিয়েছি,এখন আর অন্যের জায়গায় থাকতে হবে না,এখন আপনা(প্রধানমন্ত্রীর) দেওয়া আশ্রায়ন প্রকল্পে জায়গা পেয়ে নিজেকে ভাগ্যবান মনে করছি। লালমনিরহাট জেলা প্রশাসক আবুল ফয়েজ আলাউদ্দিন খানের সভাপতিত্বে ভিডিও কনফারেন্সে সংসদ সদস্য মোতাহার হোসেন, মহিলা সংসদ সদস্য সফুরা বেগম রুমি, জেলা পরিষদ চেয়ারম্যান মতিয়ার রহমান, পাটগ্রাম উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন বাবুলসহ রাজনৈতিক ব্যক্তিবর্গ ও প্রশাসনের শীর্ষ কর্মকতারা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, পাটগ্রামের এই সানিয়াজান গুচ্ছগ্রামে ৪০টি বাস্তুহারা ও ভূমিহীন পরিবার তাদের বাসস্থানের ঠিকানা খুঁজে পেয়েছে। প্রত্যেক পরিবারকে ৪’শতাংশ জমি রেজিষ্ট্রি করে দেওয়া হয়েছে। প্রায় ৭০ লাখ টাকা ব্যয়ে এ গুচ্ছগ্রামটি নির্মান করা হয়।

শেয়ার করুন

4 thoughts on “ভিডিও কনফারেন্সের মাধ্যমে লালমনিরহাটে গুচ্ছগ্রাম উদ্বোধনকালে প্রধানমন্ত্রী দেশের কোন মানুষ আশ্রয়হীন হয়ে থাকবে না

  1. I know top Blog professionals would really like your blog. You have a good head on your shoulders. You always know just what to say. I truly appreciate this page. Neat post.

  2. I’d need to test with you here. Which is not one thing I normally do! I get pleasure from studying a put up that may make people think. Additionally, thanks for permitting me to remark!

  3. There are some attention-grabbing cut-off dates in this article however I don’t know if I see all of them heart to heart. There may be some validity however I will take maintain opinion until I look into it further. Good article , thanks and we would like extra! Added to FeedBurner as well

Leave a Reply

Your email address will not be published.